লন্ডন, এপ্রিল ২০: রীতিমত কড়া সিদ্ধান্ত নিল উইম্বলডন কর্তৃপক্ষ। এই ঐতিহ্যশালী টেনিস প্রতিযোগিতা থেকে রাশিয়া এবং বেলারুশের প্রতিযোগীদের ব্যান করল অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব।

প্রসঙ্গত, ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে রাশিয়া। ইতিমধ্যেই রাশিয়ার উপর বিভিন্ন নিষেধাজ্ঞা চাপিয়েছে আমেরিকা, ব্রিটেন ও আরও অনেক দেশ। এবার অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব নিষেধাজ্ঞা জারি করল রাশিয়া ও বেলারুশ খেলোয়াড়দের উপর। ২৭ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত হতে চলা এই গ্র্যান্ডস্লামে প্রবেশাধিকার হারালেন এই দুই দেশের খেলোয়াড়রা।

অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব এক বিবৃতিতে জানিয়েছে এই নিষেধাজ্ঞার কথা। উইম্বলডন কর্তৃপক্ষের এই কড়া সিদ্ধান্তের কারণে বেশকিছু খ্যাতনামা টেনিস খেলোয়াড় বাদ পড়তে চলেছেন। বিশ্বের দুই নম্বর খেলোয়াড় দানিল মেডভেডেভ ছাড়াও সেই তালিকায় রয়েছেন অ্যান্ড্রে রুবলেভ, আনাস্তেসিয়া পাভলিচেনকোভা সহ বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা এবং বেলারুশের আরিনা সাবালেঙ্কা।

তবে আশার কথা, অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব এও জানিয়েছে যদি জুনের মধ্যে সামগ্রিক পরিস্থিতির বদল হয় তবে তারা পরিস্থিতি পুনর্বিবেচনা করবে।

Loading

Spread the love