কলকাতা, অগাস্ট ৪: বর্তমান পৃথিবীতে মানুষের সময় বড্ড কম। কিন্তু হাজার কাজের মধ্যেও নিজেকে ফিটফাটের পাশাপাশি টিপটপ রাখতেও হয়। অফিসের কাজের চাপ সামলে অনেকের সময়ই হয়ে ওঠেনা পার্লার বা স্যালোঁতে ঢুঁ মারার। দু বছরের জন্য স্বাভাবিক জীবনকে বিপর্যস্ত করেছে কোভিড অতিমারি। দীর্ঘদিন যাবৎ তারা বাইরে বেরোতে পারেননি তাই স্বাভাবিকভাবেই যেতে পারেননি পার্লার বা স্যালোঁ। এই সময়ে বেশ কিছু ইলেকট্রনিক ডিভাইসের ব্যবহারে মানুষ অতি সহজেই নিজেদেরকে গ্রুমড্ রাখতে পেরেছেন। এই সব ডিভাইসের মধ্যে অন্যতম হল ‘বিয়ার্ড ট্রিমার’। সময়ের যতই অভাব হোক, চুল বা দাড়ি শেপে রাখতে ট্রিমারের জুড়ি মেলা ভার। এমনই এক ‘বিয়ার্ড ট্রিমার’ নিয়ে এল সিসকা। সম্প্রতি তারা বাজারে আনল সিসকা ‘বিয়ার্ড প্রো ট্রিমার এইচটি৩৫০ইউ’।

এই ডিভাইসের প্রথম বিশেষত্ব হচ্ছে এটিকে কর্ডলেস ভাবেও ব্যবহার করা যায়। মাইক্রো ইউএসবি চার্জিং পোর্ট রয়েছে এই ডিভাইসের। কোম্পানির দাবি, পুরোপুরি চার্জ করলে ৪০ মিনিট কর্ডলেস ভাবে ব্যবহার করা যাবে ডিভাইসটি। তবে বাস্তবে সম্পূর্ণ চার্জ থাকা অবস্থায় ২৮-৩০ মিনিট কর্ডলেস ব্যবহার করা যাচ্ছে। সম্পূর্ণ চার্জ করার জন্য ডিভাইসটিকে ৬ ঘন্টা চার্জ করতে হয়।

দ্বিতীয়ত, সিসকার এই ট্রিমার প্রচন্ডই হাল্কা ফলে হাতে ধরে রাখতে কোনও অতিরিক্ত শক্তিক্ষয় করতে হয়না। খুব সহজে ব্যবহার করা যায়।

তৃতীয়ত, অফিসের কাজে হঠাৎ দুদিন বাইরে যেতে হলে লাগেজে সহজেই জায়গা করে নেবে এই ট্রিমার। তবে চাইলে ল্যাপটপের ব্যাগেও সহজে রেখে দেওয়া যাবে এই ডিভাইস।

উন্নত প্রযুক্তিতে তৈরি এই ট্রিমারে খুব সহজেই .৫ মিলিমিটার থেকে শুরু করে ৭ মিলিমিটার পর্যন্ত কম্ব সাইজে ট্রিমিং করতে পারা যাবে। খুব স্মুথ ট্রিম করা যায়, কোনও র‌্যাশ হয়না। ইউনিটের সঙ্গেই দেওয়া আছে ১, ৩, ৫ এবং ৭ মিলিমিটার সাইজের কম্ব। ফলে চাহিদা মত চুল বা দাড়ি ট্রিম করা শুধু কব্জির মোচড়ের অপেক্ষায়।

ট্রিমারটি যথেষ্ট ইউজার ফ্রেন্ডলি এবং খুব সহজেই চামড়ায় ব্যবহার করা যায় কিন্তু কোম্পানি প্রথমবারের ট্রিমার ব্যবহারকারীদের পরামর্শ দিচ্ছে সড়গড় হওয়ার জন্য প্রথমে সবথেকে বেশি মাপের মানে ৭ মিলিমিটার কম্ব ব্যবহার করতে। তারপরে নিজেদের চাহিদা মত যে কোনও সাইজের কম্ব ব্যবহার করে দাড়ি এবং চুল ট্রিম করে পছন্দের শেপ দিতে পারবেন।

‘বিয়ার্ড প্রো ট্রিমার এইচটি৩৫০ইউ’ আসছে প্রিমিয়াম প্যাকেজিং আর প্রিমিয়াম লুকসে। প্যাকিং বক্সে ট্রিমার ছাড়াও থাকছে একটি মাইক্রো-ইউএসবি কেবল্, একটি ক্লিনিং ব্রাশ, চারটি বিভিন্ন সাইজের স্টাবল্ কম্ব, ওয়ারেন্টি কার্ড এবং ইউজার ম্যানুয়াল। সিসকা এই প্রডাক্টে দিচ্ছে ২ বছরের ওয়ারেন্টি।

কেন কিনবেন বিয়ার্ড প্রো ট্রিমার এইচটি৩৫০ইউ:
কর্ডলেস ব্যবহার করার সুবিধা
হাল্কা আর ইউজার ফ্রেন্ডলি
খুব স্মুথ ট্রিম করা যায়, র‌্যাশ হয়না
কমপ্যাক্ট সাইজ ফলে রাখা যাবে ল্যাপটপ ব্যাগেও
অল্প দাম
দু বছরের ওয়ারেন্টি

কি নেই তবে থাকলে ভাল হত:
ট্রিমারটি ক্যারি করার জন্য ট্রাভেল পাউচ
৬ ঘন্টার জায়গায় কুইক চার্জিং-এর সুবিধা

মাল্টিপারপাস এই ট্রিমার পাওয়া যাচ্ছে মাত্র ৮২৯ টাকায়। ইলেকট্রনিক প্রডাক্টের ক্ষেত্রে সিসকা বর্তমানে এগিয়ে থাকা একটি নাম। তাদের বিভিন্ন প্রডাক্ট ইতিমধ্যেই যথেষ্ট পছন্দ করেছেন ব্যবহারকারীরা। সেই পছন্দের তালিকায় ‘বিয়ার্ড প্রো ট্রিমার এইচটি৩৫০ইউ’ অবশ্যই নতুন সংযোজন।

Loading

Spread the love