কলকাতা, সেপ্টেম্বর ২: দীর্ঘ বিরতির পর ঘরের মেয়ের ঘরে ফেরা! হয়ত তাই। ১৪ বছরের অপেক্ষাকে ‘অন্তহীন’ হতে না দিয়ে নতুন ছবি ‘পুরাতন’-এর ‘শুভ মহরত’-এর অপেক্ষায় নায়কের অদিতি শর্মিলা ঠাকুর (Sharmila Tagore)। সৌজন্যে ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) এবং ‘ভাবনা আজ ও কাল’।

২০০৯ সালে অনিরুদ্ধ রায়চৌধুরীর ‘অন্তহীন’ এর পরে কোনও বাংলা ছবিতে অভিনয় করেননি সত্যজিতের ‘রিঙ্কু’ শর্মিলা। অবশেষে পরিচালক সুমন ঘোষ (Suman Ghosh) – এর নতুন ছবি ‘পুরাতন’ (Puraton) – এর হাত ধরে আবার বাংলা ছবিতে ফিরছেন তিনি। বড় পর্দায় মা-মেয়ের এক নতুন জুটি দেখতে চলেছেন বাংলা ছবির দর্শক, শর্মিলা ঠাকুর – ঋতুপর্ণা সেনগুপ্ত। সঙ্গে থাকবেন ইন্দ্রনীল সেনগুপ্ত (Indraneil Sengupta)। ছবির প্রযোজনার দায়িত্বে ঋতুপর্ণার নিজের প্রযোজনা সংস্থা ‘ভাবনা আজ ও কাল’ (Bhavna Aaj-O-Kal)।

কলকাতায় ছবির আনুষ্ঠানিক ঘোষণায় শর্মিলা, ঋতুপর্ণা এবং ইন্দ্রনীল উপস্থিত থাকলেও, থাকতে পারেননি পরিচালক সুমন ঘোষ। তিনি আপাতত ব্যস্ত মিঠুন চক্রবর্তীর সঙ্গে ‘কাবুলিওয়ালা’ ছবির শুটিংয়ে। তবে জানা যাচ্ছে শর্মিলা ঠাকুরের জন্মদিনেই শুরু হবে নতুন ছবি ‘পুরাতন’ এর শুটিং।

প্রসঙ্গত, দীর্ঘ বিরতির পর এই বছরেই পরিচালক রাহুল চিটেলা’র (Rahul V. Chittella) ‘গুলমোহর’ (Gulmohar) ছবির মাধ্যমে হিন্দি ছবির জগতেও ফিরেছেন শর্মিলা ঠাকুর।

Loading

Spread the love