কলকাতা, সেপ্টেম্বর ২০: কলকাতার অন্যতম সেরা ডিজাইনারদ্বয় শান্তনু গুহঠাকুরতা এবং সুমিত ঘোষ চৌধুরী কলকাতায় চালু করলেন তাদের নতুন বুটিক্ স্টোর ‘সেলফ্ স্টোরি’। পুরুষ এবং মহিলা উভয়ের জন্যই বিভিন্ন রকমের ফ্যাশনেবল পোশাকের সম্ভার থাকছে এখানে। দক্ষিণ কলকাতায় এই স্টোরের আনুষ্ঠানিক উদ্বোধনে উপস্থিত ছিলেন বিশিষ্ট ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল, অভিনেতা জয় সেনগুপ্ত এবং অভিনেত্রী সায়ন্তনী গুহঠাকুরতা।

নতুন উদ্যোগ সম্পর্কে শান্তনু গুহঠাকুরতা বলেন, “সেলফ্ স্টোরি মানে আমাদের কথা। এখানে আমি আমাদের যে সৃষ্টি, সেটাই সকলের সামনে নিয়ে আসতে চাই। বর্তমানে আমরা ‘হেরিটেজ উইভস্ উইদ হেরিটেজ ক্রাফট’ করছি।ভারতবর্ষের বিভিন্ন জায়গার যে হেরিটেজ উইভস্ নিয়ে তার উপরে হেরিটেজ ক্রাফট করছি। আমাদের স্পেশালাইজেশন হচ্ছে নকশিকাঁথা এবং বাটিকের উপরে। বাটিক আমরা মেদিনীপুর থেকে করি আর নকশিকাঁথা আমরা শান্তিনিকেতনের ওয়ার্কশপে করি। কিন্তু আমরা আমাদের শুধুমাত্র বাংলার মধ্যে সীমাবদ্ধ রাখতে চাইনা। আমরা যেরকম অন্ধ্রপ্রদেশ থেকে কলমকারি করছি সেটাকে আমরা ক্লাব করছি কাঁথা স্টিচের সঙ্গে। বিভিন্ন ধরণের মিক্স-ম্যাচ করে শাড়ি, সালোয়ার, দুপাট্টা বিভিন্ন কিছু রাখছি। ছেলেদের জন্য পাঞ্জাবি এবং প্ল্যান করছি খুব শিগগিরই আমরা ছেলেদের শার্ট নিয়ে আসব। এছাড়া আমরা ‘সোলমেট’ বলে একটি কালেকশন করেছি যেখানে পুরুষ ও নারীর ম্যাচিং সেট পাওয়া যাবে।”

জয় সেনগুপ্ত বলেন, “আমার কাছে ফ্যাশন এক ধরণের এক্সপ্রেশন। আমরা আমাদের শরীরকে প্রোটেক্ট করার জন্য জামা কাপড় পরি, কিন্তু সেই জামা কাপড়ের মধ্যে একটু কিছু যদি যোগ করি নিজের মতো করে তখন সেটা ফ্যাশনের জায়গায় চলে যায়। ফ্যাশন মানে নিজের পার্সোনালিটির সঙ্গে একটা এক্সপ্রেশন যোগ করা। সেটা জামাকাপড়ে, গয়নাগাটিতে, চুলে, জুতোতে সবকিছুতেই হতে পারে। আমার পার্সোনালিটিকে যা আরও ভালভাবে মানুষের কাছে প্রেজেন্ট করতে পারবে আমার কাছে সেটাই আসলে ফ্যাশন আর তার সাথে আমি যাতে নিজেও কম্ফোর্টেবল ফিল করি।”

Loading

Spread the love