কলকাতা, অগাস্ট ৩০: রয়্যাল এনফিল্ড পশ্চিমবঙ্গে লঞ্চ করল তাদের নতুন বাইক হান্টার ৩৫০। কলকাতায় লঞ্চের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্থার দেশের বিজনেস হেড ভি জয়প্রদীপ। মেট্রো এবং রেট্রো মডেলে পাওয়া যাবে নতুন এই বাইক।

জয়প্রদীপ জানান, বর্তমানে বাইক বুকিংয়ের পরের ওয়েটিং টাইম অনেকটাই কমিয়ে আনা হয়েছে। এখন কয়েকদিন থেকে এক সপ্তাহের মধ্যেই ক্রেতার কাছে পৌঁছাবে বাইক। তবে ডেলিভারি টাইমটা নির্ভর করে কালার ভ্যারিয়েন্টের উপরে। যে কালার ক্রেতা চাইছেন সেটা না থাকলে অপেক্ষা করতে হতে পারে।

“ইতিমধ্যেই বাইকের বুকিং শুরু হয়ে গেছে দেশজুড়ে এবং সারাদেশের মোট বুকিংয়ের ৮ শতাংশ হয়েছে পশ্চিমবঙ্গ থেকে। পশ্চিমবঙ্গে পুজো আসছে তাই এই বুকিংয়ের পরিমাণ বাড়বে বলেই আশা করছি”, ইউএনআই বাংলাকে বলেন জয়প্রদীপ।

সার্বিক বিক্রির নিরিখে এখনও পর্যন্ত রয়্যাল এনফিল্ড ক্ল্যাসিক-এর ধারে-কাছে বিক্রি অন্য কোনও মডেলের হয়না জানিয়ে জয়প্রদীপ আরও বলেন, “সারা ভারতবর্ষে ক্ল্যাসিকের বিক্রি ৬০ শতাংশের মত হলেও হান্টার ৩৫০ আসার পরে সমীকরণটা বদলাবে বলেই আশা করছি”।

২৫০-৭৫০ সিসি বা মিড সেগমেন্টে বিক্রির ক্ষেত্রে সংস্থার পশ্চিমবঙ্গের বাজার অনেকটাই এগিয়ে আছে বলে জানিয়ে বিজনেস হেড বলেন, “চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে দেশের বাজারে সংস্থার মার্কেট শেয়ার ৬.৫ শতাংশ। বিশেষভাবে উল্লেখ করব যে, সারা ভারতবর্ষের বাজারে যখন সংস্থার বিক্রির ক্ষেত্রে ৯ শতাংশ ডি-গ্রোথ হয়েছে তখন পশ্চিমবঙ্গে গ্রোথ হয়েছে ২০ শতাংশ”।

মেট্রো মডেল লঞ্চ করার কারণ জানতে চাওয়ায় জয়প্রদীপ জানান, “যারা একটু কুল এবং মডার্ন লুকের বাইক চালাতে পছন্দ করেন, মানে যেটা নতুন প্রজন্মের বাইকাররা সাধারণত চেয়ে থাকেন তাদের জন্যই এই মডেল। আমরা খুবই নিশ্চিত যে ৩৫০ সিসি সেগমেন্টে এরকম বাইক নতুন প্রজন্মের বাইকারদের যথেষ্ট আকর্ষণ করবে”।

পশ্চিমবঙ্গের রাইডারদের জন্য টেস্ট ড্রাইভ এবং বুকিং ইতিমধ্যেই শুরু হয়েছে। ১,৪৯,৯০০ টাকা থেকে শুরু করে ১,৬৮,৯০০ টাকা এক্স-শোরুম দামে পাওয়া যাবে হান্টার ৩৫০।

Loading

Spread the love