কলকাতা, অক্টোবর ২৮: মুক্তি পেতে চলেছে বাংলা ছবি ‘দোস্তজী’। নতুন পরিচালক প্রসূন চট্টোপাধ্যায়ের এই ছবি ইতিমধ্যেই একাধিক দেশি বিদেশি চলচ্চিত্র উৎসবে সম্মান কুড়িয়েছে এবং পুরস্কারও জিতেছে।

ধর্মের সব বেড়াজাল টপকে বন্ধুত্ব দীর্ঘজীবী করার গল্প বলবে ‘দোস্তজী’। ‘দোস্তজী’ দেখে এবং এই আন্তর্জাতিক সাফল্যে মুগ্ধ টলিউড সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। টলিউডের ‘বুম্বা’দা নিজের বাড়িতে একটা বিজয়া সম্মিলনীর আয়োজন করলেন এবং সেখানে চমক দিলেন ছবির দুই খুদে শিল্পী এবং তার পরিচালককে উপস্থিত করে।

আড্ডা-খাওয়া-দাওয়ার এই মহা আয়োজনে মুর্শিদাবাদের আরিফ এবং আশিক-এর জন্য পাতা হল রেড কার্পেট। তারা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বাড়িতে ঢুকলো রেড কার্পেট দিয়ে। এই অভিনব ব্যবস্থা তাদের জন্য রেখেছিলেন প্রসেনজিৎ স্বয়ং, যাঁকে টলিউড ইন্ডাস্ট্রির দোস্তজী বললেও ভুল বলা হয় না।

দুই খুদে অভিনেতা আরিফ শেখ এবং আশিক শেখ ইতিমধ্যেই মালয়েশিয়ায় গোল্ডেন গ্লোবাল অ্যাওয়ার্ডে সেরা অভিনেতার পুরস্কার জিতেছে আর সেই পুরস্কার কলকাতায় তাদের হাতে তুলে দিলেন তাদের প্রিয় বুম্বা দা। প্রসেনজিতের কথায়, “আমি এখনও পর্যন্ত যে পুরস্কারের জন্য লড়াই করছি ওরা প্রথম ছবিতেই সেই পুরস্কার পেয়ে আমাদের গর্বিত করেছে।” একই অনুষ্ঠানে ছবির মার্চেন্ডাইজ টি-শার্ট প্রকাশ করেন প্রসেনজিৎ।

প্রসেনজিৎ বলেন, “আমি বেশ কিছুদিন ধরেই কিছু মেইল আর হোয়াটসঅ্যাপ পাচ্ছিলাম। আমার টিমকেও বারবার ধরে জানানো হয়েছে যে একটি ছেলে একটা ছবি বানিয়েছে এবং সে ছবিটা একবার আমাকে দেখাতে চায়। আমি একদিন সময় পেয়ে ভাবলাম যে ছবিটা দেখি। ছবিটা দেখার পরে আমি ছিটকে গেছি। আমার মনে হয়েছে যে এরকম একটা ছবির পাশে থাকা উচিত। সেই জন্য আমি ছবিটাকে ‘প্রেজেন্ট’ করছি।

ছবির পরিচালক জানান, ছবির নাম শুরুতে অন্য ছিল। সেই নাম নিয়ে কপিরাইট সংক্রান্ত সমস্যা হওয়ার ফলে ছবির নাম বদলে ‘দোস্তজী’ করে দেন পরিচালক অভিজিৎ গুহ। অভিজিতও উপস্থিত ছিলেন এদিন। ১১ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘দোস্তজী’। হ্যাঁ, সেখানে লেখা থাকবে ‘প্রসেনজিৎ চট্টোপাধ্যায় নিবেদিত’।

Loading

Spread the love