কলকাতা, অগাস্ট ২০: সাউন্ডবার বর্তমানে অত্যন্ত প্রচলিত একটি অডিও ডিভাইস। প্রচুর মানুষ ব্লুটুথ স্পিকারের পাশাপাশি সাউন্ডবারও ব্যবহার করেন। বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় যে টেলিভিশন সেটের সাউন্ডকে আরও উন্নততর করে শোনার জন্য অনেকেই সাউন্ডবার ব্যবহার করেন। এবার সেই সাউন্ডবার যদি খুব স্লীক এবং লাইটওয়েট হয় তাহলে তো আর কথাই নেই,  তখন মানুষ নিয়ে চলে যান বেড়াতেও। তেমনই একটা মাল্টিপারপাস ব্যবহারের সাউন্ডবার হল ‘মিভি ফোর্ট এস ২৪’।

সাউন্ডবারটাকে একটা মডার্ন এবং ক্লাসি লুকস্ দেওয়া হয়েছে। সাউন্ডবারের বডি প্রিমিয়াম প্লাস্টিকের তৈরি এবং খুব লাইটওয়েট ফলে অনেক সহজে ক্যারি করা যাবে।  ম্যাট ব্ল্যাক-সিলভার-ক্রোম রঙের কম্বিনেশন গ্ল্যামারাস করেছে ডিভাইসটাকে। সামনের দিকে ফ্যাব্রিক ব্যবহার করার ফলে আউটপুট সাউন্ডে কোনো মেটাল ডিসটরশন হয়না।

অবশ্যই মানুষ এই ডিভাইস ক্যারি করতে চাইবেন কোনও পিকনিক বা ফ্যামিলি গেট টুগেদার পার্টিতে। মিভি ফোর্ট এস ২৪ কিন্তু ব্যাকপ্যাকের মধ্যেই চলে যাবে।

একটা সাউন্ডবার বা স্পিকারের পারফরম্যান্স আমরা দেখি হাই, মিড এবং লো পারফরম্যান্স দিয়ে। মিভি’র এই সাউন্ডবারের লো এবং মিড একদম নিখুঁত তবে হাই-তে ফুল ভলিউমে সামান্য ডিসটরশন থাকছে। যদিও বা ৮০ শতাংশ পর্যন্ত ভলিউমে কোনও ডিসটরশন থাকছে না বরং সাউন্ড ক্ল্যারিটি প্রশংসনীয়। বরং এই সাউন্ডবারের আরেকটা বৈশিষ্ট্য হল হাই-মিড-লো এবং বেস-ট্রেবল ব্যালেন্সটা চমৎকার। বেস খুবই ভাল। এক্ষেত্রে বলাই যায়, ‘মিভি কো বেস পসন্দ হ্যায়’।

এই সাউন্ডবারে এফএম রেডিও শোনার ব্যবস্থাও রয়েছে। পেনড্রাইভ এবং মাইক্রো এসডি কার্ড লাগিয়েও গান শুনতে পারা যাবে। অক্সিলারি কেবল্ ব্যবহার করতে পারা যাবে এতে।

এই সাউন্ডবারের আরেকটা বিশেষ সুবিধা হচ্ছে যে এতে একটা ইন্টারনাল মাইক্রোফোন দেওয়া হয়েছে যাতে ফোনের সঙ্গে কানেক্টেড থাকাকালীন কোনও কল এলে এর মাধ্যমেই কথা বলতে পারা যায়। কল রিসিভ করে কথা বলার অভিজ্ঞতা বেশ ভাল। এই মাইক্রোফোনে বলা কথা শুনতে ফোনের অপরপ্রান্তে থাকা মানুষের কোনও অসুবিধা হবেনা।

সাউন্ডবারের ব্যাটারি ব্যাকআপ খুব ভাল। একবার সম্পূর্ণ চার্জ করে নিলে প্রায় ৬ ঘন্টা ৩০ মিনিট ব্যবহার করা যাবে ডিভাইসটাকে। চার্জ করার জন্য ইউএসবি সি চার্জিং পোর্ট দেওয়া হয়েছে ফলে সহজে এবং তাড়াতাড়ি চার্জ করার সুবিধা পাওয়া যাবে।

মোবাইল বা ল্যাপটপের সঙ্গে কানেক্ট করার জন্য এই ডিভাইসে অত্যাধুনিক ব্লুটুথ ৫.১ প্রযুক্তির ব্যবহার করা হয়েছে ফলে খুব কম সময়ে কানেক্ট হয়ে যায়। ১০-১২ মিটার রেঞ্জ পর্যন্ত কোনোরকম কানেকশন বিভ্রাট ছাড়াই ব্যবহার করতে পারা যাবে এই সাউন্ডবার।

কেন কিনবেন মিভি ফোর্ট এস ২৪ সাউন্ডবার:
ব্যালেন্সড্ হাই-মিড-লো সাউন্ড
ইন্টারনাল মাইক্রোফোনে কথা বলা যাবে ফোন কলে
অত্যাধুনিক ব্লুটুথ ৫.১ প্রযুক্তি
ইউএসবি সি চার্জিং পোর্টের সুবিধা
ব্যাটারি ব্যাকআপ দারুণ
লাইটওয়েট এবং ক্যারি করা সম্ভব ব্যাকপ্যাকেও
সম্পূর্ণ ভারতীয় প্রযুক্তি

কি নেই তবে থাকলে ভাল হত:
ব্যাটারি স্ট্যাটাস জানবার জন্য একটা ডিজিট্যাল ডিসপ্লে

মিভির এই সাউন্ডবারের দাম রাখা হয়েছে ৩৯৯৯ টাকা তবে বিভিন্ন ই-কমার্স সাইটে পাওয়া যাচ্ছে ২০০০ টাকার মধ্যে। অডিও ডিভাইসের ক্ষেত্রে মিভি বর্তমানে যথেষ্ট পরিচিত এবং চর্চায় থাকা একটি নাম। তাদের বিভিন্ন অডিও ডিভাইস ইতিমধ্যেই মন জয় করেছে ক্রেতাদের।সেই তালিকায় ‘মিভি ফোর্ট এস ২৪ সাউন্ডবার’ নতুন সংযোজন বলাই চলে।

Loading

Spread the love