কলকাতা, সেপ্টেম্বর ২০: ব্লুটুথ নেকব্যান্ড বর্তমানে অত্যন্ত প্রয়োজনীয় একটি ডিভাইসে পরিণত হয়েছে। মাল্টিটাস্কিং-এর এই যুগে কল চলাকালীন হাত খালি রাখার সবথেকে ভাল উপায় অবশ্যই ব্লুটুথ নেকব্যান্ড। বেশিরভাগ ক্ষেত্রে রাস্তার ভিড়ে ফোন কলের শব্দের সঠিক আদান-প্রদান করতেও এই ডিভাইসের জুড়ি মেলা ভার। এমনই এক মাল্টিপারপাস ব্লুটুথ নেকব্যান্ড হল ‘মিভি কলার ক্ল্যাসিক প্রো’।

নেকব্যান্ডটাকে একটা মডার্ন লুকস্ দেওয়া হয়েছে। বডি সিলিকন টাইপ মেটেরিয়াল হলেও প্রিমিয়াম ফিল দেয়।
প্রচন্ড হাল্কা হওয়ার ফলে দীর্ঘ সময় গলায় থাকলেও কোনও অসুবিধা হয়না। এই ডিভাইস তাই যেকোনো ল্মা ট্রিপের সময় নিতেই পারা যায়। আর আনব্রেকেবল সিলিকন বডি হওয়ার ফলে যেমন খুশি ব্যবহারেও নো টেনশন।

মিভি’র এই নেকব্যান্ডের লো এবং মিড এবং হাই সাউন্ড খুবই ভাল কিন্তু ফুল ভলিউমে বেসটা একটু বেশি মনে হতে পারে। ৭৫ শতাংশ পর্যন্ত ভলিউমে সাউন্ড ক্ল্যারিটি ব্যালান্সড্।

এই নেকব্যান্ডে মেমস-এর মাইক্রোফোন ব্যবহার করা হয়েছে যার ফলে কল চলাকালীন অপর প্রান্তের ব্যক্তি ক্রিস্টাল ক্লিয়ার সাউন্ড শুনতে পাবেন। অনেকটাই নয়েজ ক্যানসেলেশন হয়ে শব্দ পৌঁছায় অপর প্রান্তে। কল রিসিভ করে কথা বলার অভিজ্ঞতা বেশ ভাল।

এই নেকব্যান্ডের আরেকটা বিশেষ সুবিধা হচ্ছে যে এতে ডুয়্যাল পেয়ারিং-এর সুবিধা রয়েছে। এর ফলে নেকব্যান্ডটিকে একসঙ্গে দুটো মোবাইল ফোনের সঙ্গে কানেক্ট করতে পারা যাবে। ফলতঃ, যেকোনো ফোনে কল রিসিভ করা যাবে অতি সহজেই। গুগল্ অ্যাসিস্ট্যান্ট এবং সিরি ব্যবহার করার সুযোগও সুবিধা পাওয়া যাবে এই নেকব্যান্ডে।

মিভি কলার ক্ল্যাসিক প্রো-কে ব্যাটারি ব্যাকআপের রাজা বললে ভুল বলা হয়না। এতে ৩৮০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে যা একবার সম্পূর্ণ চার্জ করলে ফুল সাউন্ডে ব্যবহারে প্রায় ৫০ ঘন্টা এবং ৫০ শতাংশ সাউন্ডে ব্যবহার করলে প্রায় ৭০ ঘন্টার ব্যাকআপ পাওয়া যাবে। চার্জ করার জন্য ইউএসবি সি চার্জিং পোর্ট দেওয়া হয়েছে ফলে সহজে এবং তাড়াতাড়ি চার্জ করার সুবিধা পাওয়া যাবে।

মোবাইলের সঙ্গে কানেক্ট করার জন্য এই ডিভাইসে অত্যাধুনিক ব্লুটুথ ৫.১ প্রযুক্তির ব্যবহার করা হয়েছে ফলে ২ সেকেন্ডের কম সময়ে পেয়ারিং হয়ে যায়। প্রায় ১৫ মিটার রেঞ্জ পর্যন্ত কাজ করে এই নেকব্যান্ড।

কেন কিনবেন মিভি কলার ক্ল্যাসিক প্রো:
ব্যালান্সড্ মিড-লো সাউন্ড
মিমস মাইক্রোফোন ব্যবহারে ক্রিস্টাল ক্লিয়ার সাউন্ড
অত্যাধুনিক ব্লুটুথ ৫.১ প্রযুক্তি
ইউএসবি সি চার্জিং পোর্টের সুবিধা
ব্যাটারি ব্যাকআপ ফুল সাউন্ডে ৫০ ঘন্টা
লাইটওয়েট এবং আনব্রেকেবল সিলিকন টাইপ বডি
সম্পূর্ণ ভারতীয় প্রযুক্তি

কি নেই তবে থাকলে ভাল হত:
হাই সাউন্ডে আরেকটু ব্যালান্সড্ ট্রেবল্

মিভির এই নেকব্যান্ডের দাম রাখা হয়েছে ২৯৯৯ টাকা তবে বিভিন্ন ই-কমার্স সাইটে পাওয়া যাচ্ছে ১১৯৯ টাকার মধ্যে। অডিও ডিভাইসের ক্ষেত্রে মিভি বর্তমানে যথেষ্ট পরিচিত এবং চর্চায় থাকা একটি নাম। তাদের বিভিন্ন অডিও ডিভাইস ইতিমধ্যেই মন জয় করেছে ক্রেতাদের।সেই তালিকায় ‘মিভি কলার ক্ল্যাসিক প্রো’ নতুন সংযোজন বলাই চলে।

Loading

Spread the love