কলকাতা, অগাস্ট ৩: পূর্ব ভারতে ক্যান্সার চিকিৎসায় নতুন পদক্ষেপ হিসাবে মেডিকা গ্রুপ অফ হসপিটাল আনল অত্যাধুনিক মেডিকা ক্যান্সার হাসপাতাল। আজ নবান্ন সভাঘর থেকে মেডিকা অনকোলজির ভার্চুয়াল উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই হাসপাতালের ইউনিট রয়েছে শিলিগুড়ি এবং রাঁচিতেও।

মমতা বলেন, “মেডিকা হাসপাতালের ক্ষমতা সিঙ্গাপুর সরকারের এক সংস্থার হাতে। আশা করছি এখানে ক্যানসারের উন্নততর চিকিৎসা হবে”।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেয়র ফিরহাদ হাকিম, আর ভেঙ্কটেশ, সিইও, শেয়ারেস ইন্ডিয়া হেলথকেয়ার ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেড, হাসপাতালের চেয়ারম্যান ড. নন্দকুমার জয়রাম, ম্যানেজিং ডিরেক্টর আর উদয়ন লাহিড়ী, জয়েন্ট ম্যানেজিং ডিরেক্টর অয়নাভ দেবগুপ্ত এবং ড. সৌরভ দত্ত, ডিরেক্টর, মেডিকা অনকোলজি। ভার্চুয়ালি উপস্থিত ছিলেন ড.পঙ্কজ চতুর্বেদী, ডেপুটি ডিরেক্টর, সিসিই, টাটা মেমোরিয়াল সেন্টার, মুম্বই।

ফিরহাদ হাকিম জানান, “দু”দিনে আমরা এই হাসপাতালের পারমিশন দিয়েছি। কারণ, আমাদের পুরসভার সঙ্গে মউ চুক্তির ফলে নতুন এই হাসপাতালে চালু থাকবে স্বাস্থ্যসাথী ওয়ার্ড। মুখ্যমন্ত্রীর এই প্রকল্পের ফলে সাধারণ মানুষের কাছে মেডিকার মত সুপার স্পেশ্যালিটি হাসপাতালের পরিষেবা সহজে পৌঁছতে পারছে”।

আর উদয়ন লাহিড়ী বলেন, “মেডিকা অনকোলজি একটা কার্যকরী ক্যান্সার কেয়ার ফেসিলিটি হিসেবে কাজ করবে। ২৫০ কোটি টাকার বেশি লগ্নি হয়েছে এই ৫০০ বেডের সুপার স্পেশ্যালিটি হাসপাতালে যা প্রায় ১৫০০ কর্মসংস্থান করবে। আমাদের লক্ষ্য সাধ্যের মধ্যে অত্যাধুনিক চিকিৎসা পরিষেবা প্রদান যা পশ্চিমবঙ্গ সরকারের অন্যতম লক্ষ্যও বটে”।

নন্দকুমার জয়রাম বলেন, “এই হাসপাতাল পূর্ব ভারতে স্বাস্থ্য পরিষেবা ক্ষেত্রে একটা গুরুত্বপূর্ণ পদক্ষেপ। শিলিগুড়ি এবং রাঁচিতে আমাদের ইউনিটের ভাল কাজের ট্র্যাক রেকর্ড আমাদের অনুপ্রেরণা দিয়েছে”।

সৌরভ দত্ত বলেন, “আমাদের টিমে টাটা ক্যান্সার হাসপাতাল থেকে প্রখ্যাত চিকিৎসকরা যোগ দিয়েছেন। এছাড়া আমাদের সাথে একসূত্রে কাজ করছে টাটা মেমোরিয়ালের ১৫ জন মেধাবী ছাত্র, পিজিআই চণ্ডীগড় এবং সিএমসি ভেলোরের অনকোলজি সার্জেনরা। আমাদের বিশ্বাস যে আমরা ক্যান্সার রোগীদের জীবনে ইতিবাচক প্রভাব ফেলতে পারব”।

আর ভেঙ্কটেশ বলেন, “আমরা পূর্ব ভারতের স্বাস্থ্য পরিষেবার ভবিষ্যতের সম্ভাবনায় বিশ্বাস করি, তাই আমরা মেডিকার সাথে পার্টনারশিপে এসেছি”।

Loading

Spread the love