কলকাতা, অগাস্ট ৬: ভায়োলিন, বাঁশি, সেতার, তবলা, পাখোয়াজের মেলবন্ধনে এক সুরেলা সন্ধ্যার আয়োজন করেছে কলকাতা ইয়ুথ অনসম্বল। একশো কুড়ি জন শিল্পীর সমবেত সুর ঝঙ্কারে অনুরণিত হবে তিলোত্তমা এবং নেট মাধ্যমে যা ছড়িয়ে পড়বে সমগ্র বিশ্বে।

বর্তমানে সুরের জগতে যখন ভার্চুয়াল সাউন্ড ট্র্যাক ছাড়া অনুষ্ঠান পরিবেশনা প্রায় বিলুপ্তির পথে, সঙ্গীতের নান্দনিকতার অভাব ভীষণভাবে স্পষ্ট, সেই জায়গায় কলকাতা ইয়ুথ অনসম্বল একশোর বেশি শিল্পী ভায়োলিন, বাঁশি, সেতার, তবলা, পাখোয়াজ সহযোগে একটি অনবদ্য অনুষ্ঠান উপহার দেবেন। পাশ্চাত্য এবং ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের সঙ্গে কালজয়ী কিছু গানও পরিবেশন করা হবে।

কলকাতা ইয়ুথ অনসম্বল এর বিভিন্ন অনুষ্ঠান এবং কর্মকাণ্ডের অন্যতম পৃষ্ঠপোষক ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। ওঁনার কর্মব্যস্ত জীবনের মধ্যেও তিনি সময় বের করে ছুটে আসতেন সুরের টানে। বিভিন্ন পেশার বিভিন্ন বয়সের মানুষ একত্রিত হয়ে সুরের মূর্ছনায় সকলকে মাতিয়ে রাখতেই এই অনুষ্ঠানের আয়োজন। শিল্পীদের কেউ ডাক্তার, কেউ ইঞ্জিনিয়ার, কেউ অধ্যাপক, কেউ বা আবার গবেষণারত ছাত্র-ছাত্রী। কেউ আবার দুঁদে গোয়েন্দা। কিন্তু তারা সকলেই এক হয়েছেন সুরের টানে।

এই অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করবেন পণ্ডিত অজয় চক্রবর্তী, হৈমন্তী শুক্লার মত গুণীজনেরা। আগামী ১৩ অগাস্ট মধুসূদন মঞ্চে বিকেল পাঁচটায় অনুষ্ঠিত হবে ‘আ বেনে প্ল্যাচিটো ২০২২’।

Loading

Spread the love