কলকাতা, সেপ্টেম্বর ২: ইনিশিয়াল পাবলিক অফারিং-এর (IPO) মাধ্যমে তহবিল সংগ্রহের জন্য ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের (NSE) অনুমোদন পেল জীবনরাম শিওদতরাই ইন্ডাস্ট্রিজ লিমিটেড (Jiwanram Sheoduttrai Industries Ltd. – JSIL)। মার্চেন্ট ব্যাঙ্কার হিসাবে থাকছে অ্যাফিনিটি গ্লোবাল ক্যাপিটাল মার্কেট প্রাইভেট লিমিটেড (Affinity Global Capital Market Private Limited – AGCMPL)। কলকাতায় এক সাংবাদিক সম্মেলন করে জানানো হল সংস্থার পক্ষে।

কোম্পানির লক্ষ্য ইনিশিয়াল পাবলিক অফারিং-এর মাধ্যমে ৭৪,২২,০০০ নতুন ইক্যুইটি শেয়ারের মাধ্যমে তহবিল সংগ্রহ করা। প্রতিরক্ষামূলক সরঞ্জামের বাজারে জীবনরাম একটি উল্লেখযোগ্য নাম। ১৯৯৭ সাল থেকে ব্যবসা শুরু করে বর্তমানে জীবনরাম অত্যাধুনিক পণ্য স্পেন, জার্মানি, বেলজিয়াম ও আমেরিকাতেও রপ্তানি করে। নিরাপত্তা খাতে দু’দশকের বেশি সময় ধরে প্রায় ২০টি দেশে ব্যবসার প্রসার হয়েছে সংস্থার।

প্রসঙ্গত, ব্যক্তিগত প্রতিরক্ষামূলক সরঞ্জামের (Personal Protective Equipment Market – PPE) বাজার ২০২২ সালে ৬৮.৫ বিলিয়ন ডলারের থেকে ১.৩ শতাংশ কমে ২০২৭ সালের মধ্যে পৌঁছানোর কথা ৬৪.২ বিলিয়ন ডলারে।

সংস্থার প্রোমোটাররা হলেন ম্যানেজিং ডিরেক্টর অলোক প্রকাশ (Alok Prakash), সিএফও অনুপমা প্রকাশ (Anupama Prakash) এবং জ্ঞান প্রকাশ (Gyan Prakash)।

Loading

Spread the love