কলকাতা, সেপ্টেম্বর ১৭: সুপারহিরোরা বিভিন্ন সময়ে বিভিন্ন রূপে আসে। সেই কথাকেই আরও সত্যি করে তুলতে আসছে হুমা কুরেশির (Huma Qureshi) প্রথম উপন্যাস ‘জেবা: অ্যান অ্যাক্সিডেন্টাল সুপারহিরো'(ZEBA: An Accidental Superhero)। চলতি বছরের ডিসেম্বরেই হার্পারকলিন্স (HarperCollins) থেকে মুক্তি পাবে এই ফ্যান্টাসি উপন্যাস।

হুমা বলেন, “আমি সবসময়ই নায়কদের সম্পর্কে গড়পড়তা ধারণার বাইরে গিয়ে ভেবেছি আর তাঁদের অগোছালো জীবন যাপনে মুগ্ধ হয়েছি। আমার প্রথম উপন্যাসটি একটি সাধারণ মেয়ের সুপারহিরো হয়ে ওঠার আখ্যান যার পরতে পরতে থাকবে ট্যুইস্ট। আমি এখন পাঠকের কাছে জেবা পৌঁছনোর জন্য অধীর আগ্রহে দিন গুনতে শুরু করেছি”।

হার্পারকলিন্স ইন্ডিয়ার (HarperCollins India) পক্ষে পৌলোমি চ্যাটার্জি (Poulomi Chatterjee) বলেছেন, “নিজের ফিল্ম কেরিয়ারে চরিত্র নির্বাচনের দিক থেকে আমার সবসময়ই হুমাকে অনুপ্রেরণা স্বরূপ মনে হয়েছে। তাই হুমা’র প্রথম উপন্যাস ‘জেবা’ প্রকাশ করতে পারা আমাদের জন্য খুব আনন্দের এবং গর্বের। এই উপন্যাসে নিজের সমস্ত আবেগ ও অনুভূতির গভীরতা ঢেলে দিয়েছেন অভিনেত্রী। অনুপ্রেরণাদায়ক থেকে কম ছিল না। জেবা প্রকাশ করতে পেরে আমরা খুবই আনন্দিত, তার প্রথম বই, যাতে তিনি আবেগ, স্বভাব এবং গভীরতা ছড়িয়ে দিয়েছেন। পাঠকদের কাছেও এই উপন্যাস যথেষ্ট উপভোগ্য হবে বলে আমার বিশ্বাস”।

Loading

Spread the love