কলকাতা, অগাস্ট ২৩: সল্টলেকের মাল্টি ক্যুইজিন রেস্তোঁরা ডি সোভরানি (De Sovrani) খাদ্যপ্রেমীদের জন্য নিয়ে এল সি ফুড ফেস্টিভ্যাল ‘ক্যাচ মি ইফ ইউ ক্যান’। অগাস্টের ১৮ তারিখে চালু হওয়া এই খাবারের উৎসব চলবে ২৮ অগাস্ট পর্যন্ত। খাবারের দাম শুরু হচ্ছে ৩৯৫ টাকা থেকে। তবে শুধু ফেস্টিভ্যালই নয়, থাকছে টাটকা ধরা মাছ, কাঁকড়া, চিংড়ি আর গলদা’র লাইভ ডিসপ্লেও।

ফেস্টিভ্যালে থাকছে ডি সোভরানি’র সিগনেচার হোল লেমন বাটার ভেটকি (Whole Bhekti in Lemon Butter), তন্দুরি পমফ্রেট ইন কোকোনাট মালাই (Tandoori Pomfret in Coconut Malai), ক্র্যাব ইন চিলি গার্লিক সস (Crab in Chilly Garlic Sauce), পাবদা সর্ষে মশলা (Pabda in Sarson Masala), প্রন ককটেল (Prawn Cocktail), থাই স্টাইল স্কুইড (Squid in Thai Style), পের-পেরি উইজেস (Per-Peri Wedges), চিকেন সউতে (Chicken Satay), কর্ণ-পেপার রাইস (Corn and Paper Rice) এবং ফ্ল্যাট নুডলস্ (Flat Noodles)।

ডি সোভরানি’র অন্যতম ডিরেক্টর কমলিনী পাল বলেন, “বেশিরভাগ ক্ষেত্রেই বর্ষায় বিশেষ একটি মাছকে কেন্দ্র করে ফিশ ফেস্টিভ্যাল হয়ে থাকে। এইবারে আমরা চেয়েছি একটু আলাদা করতে। ‘ক্যাচ মি ইফ ইউ ক্যান’ ঠিক সেটাই করছে। এর মাধ্যমে আমরা প্রকৃতির টাটকা এবং সুস্বাদু খাবারের সঙ্গে আমাদের যোগটাও ঝালিয়ে নিই”।

“থাইল্যান্ডে আমরা যেমন দেখি ফুড ফেস্টিভ্যালে মানুষ লাইভ ফিশ কাউন্টার থেকে পছন্দের মাছ অর্ডার করে নেয়, সেই চেষ্টাই করেছি। এখানেও মানুষ পছন্দের মাছ পছন্দসই সস দিয়ে চাইনিজ, কন্টিনেন্টাল, ইন্ডিয়ান কিংবা তন্দুরি ডিশ হিসেবে নিতে পারবেন”, বলেন ডি সোভরানি’র এক্সিকিউটিভ শেফ মনোজ কুমার শ’।

Loading

Spread the love