কলকাতা, অগাস্ট ১৯: কলকাতায় ৩৪ তম বার্ষিক সাধারণ সভা আয়োজন করল ক্রেডাই বেঙ্গল (Credai Bengal)। সভায় উপস্থিত ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

সভায় জানানো হয়, ক্রেডাই বেঙ্গল তাদের কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবলিটি কার্যক্রমের অন্তর্ভুক্ত ‘কল্পবৃক্ষ’ প্রকল্পে আগামী তিন বছরের কলকাতা কর্পোরেশন অঞ্চলে পাঁচ লক্ষ বৃক্ষরোপন করবে। প্রসঙ্গত, বিগত তিন বছর ধরেই এই প্রকল্প চালিয়ে আসছে সংস্থাটি।

কলকাতা কর্পোরেশনের সঙ্গে ক্রেডাই বেঙ্গল এই মর্মে মউ (MoU) করেছে যে কলকাতার দশটা সিটি পার্ক অ্যাডপ্ট করবে তারা। এর ফলে পার্কের অপারেশন, মেইনটেনেন্স এবং সৌন্দর্যায়নের দায়িত্ব নেবে ক্রেডাই। সাধারণ মানুষের জন্য পার্কগুলো সকাল ছ’টা থেকে রাত্রি আট’টা পর্যন্ত খোলা থাকবে। আপাতত ম্যাডক্স স্কোয়্যার, উডবার্ন পার্ক, ট্রায়াঙ্গুলার পার্ক, অ্যালেন পার্ক, সন্তোষ পার্ক, ভিক্টোরিয়া স্কোয়্যার, বালিগঞ্জ ফাঁড়ি, বাগমারী পার্ক, ডিএল খান রোড পার্ক এবং নর্দার্ন পার্ক-এর দায়িত্বই আপাতত নিয়েছে সংস্থা।

ক্রেডাই বেঙ্গল সভাপতি সিদ্ধার্থ পানসারি বলেন, “ইট কাঠ পাথরের দুনিয়ার বাইরে ক্রেডাই বেঙ্গল সবসময়ই চেয়েছে কলকাতার মানুষের উন্নতিকল্পে কাজ করতে। সেই জায়গা থেকেই এবারে আমরা দশটা কলকাতা পার্ক অ্যাডপ্ট করছি যেটার সৌন্দর্যায়ন এবং সব রকমের সুযোগ সুবিধার দিকটা আমরা দেখব। পাশাপাশি কল্পবৃক্ষ কর্মসূচিও আমরা নিয়েছি”।

Loading

Spread the love