কলকাতা, অক্টোবর ২৬: কলকাতায় হতে চলেছে ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’। ২৯ অক্টোবর থেকে ২ নভেম্বর হবে এই উৎসব। কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনের সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এই চলচ্চিত্র উৎসব আয়োজন করছে। ২৯ অক্টোবর বিকাল ৪টায় উদ্বোধন করবেন বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ্, এমপি এবং বিশিষ্ট পরিচালক গৌতম ঘোষ। উপস্থিত থাকবেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী চঞ্চল চৌধুরী, মোশাররফ করিম এবং জয়া আহসান। আরও উপস্থিত থাকতে পারেন পশ্চিমবঙ্গের তথ্য প্রযুক্তি ও পর্যটন দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী বাবুল সুপ্রিয়।

পাঁচদিনের এই উৎসবে বাংলাদেশের মোট ৩৭টি চলচ্চিত্র দেখানো হবে। দেখানো হবে ‘হাওয়া’, ‘হাসিনা এ ডটার্স টেল’, ‘বিউটি সার্কাস’, ‘কালবেলা’, ‘চিরঞ্জীব মুজিব’, ‘বিশ্বসুন্দরী’, ‘রেহানা মরিয়ম নুর’, ‘কমলা রকেট’, ‘নোনাজলের কাব্য’ সহ আরও অনেক ছবি।

আজ কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে কলকাতায় বাংলাদেশ উপদূতাবাসের উপরাষ্ট্রদূত আন্দালিব ইলিয়াস বলেন, “আমরা চাই মানুষ বাংলাদেশের ছবি দেখুন। তাই আমরা কোনও টিকিটের ব্যবস্থা রাখছি না। তবে যদি প্রচুর মানুষ এসে উপস্থিত হন সেক্ষেত্রে আমরা দেখব যদি অতিরিক্ত শো করা সম্ভব হয়।”

২৯ অক্টোবর নন্দন ১ এ দুপুর ১টা থেকে ‘হাওয়া’ ছবির প্রদর্শন হবে এবং তারপরে ‘হাসিনা এ ডটার্স টেল’ দেখানো হবে ৩টে থেকে। সন্ধ্যা ৬টা থেকে আবার দেখানো হবে ‘হাওয়া’। ৩০ অক্টোবর থেকে শুধুমাত্র নন্দন ২ এবং নন্দন ৩ এ বিভিন্ন ছবির প্রদর্শন হবে।

Loading

Spread the love