কলকাতা, জুলাই ২২: ঘোষিত হল ৬৮ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আর সেই মঞ্চেই বাংলার জয়জয়কার। সেরা চিত্রগ্রাহকের পুরস্কার ছিনিয়ে নিয়েছে বাংলা। অভিযাত্রিক (Avijatrik ) ছবির জন্য সেরা চিত্রগ্রাহকের পুরস্কার পেলেন সুপ্রতিম ভোল (Supratim Bhol)। এছাড়া সেরা বাংলা ছবি নির্বাচিত হয়েছে অভিযাত্রিক।

পরিচালক শুভ্রজিৎ মৈত্রের ছবি অভিযাত্রিক দ্য ওয়ান্ডার লাস্ট অফ অপু। এই ছবিতে সিনেমাটোগ্রাফির কাজ করেছেন সুপ্রতিম। এবার জাতীয় পুরস্কারের মঞ্চে মিলল স্বীকৃতি। ছবির মুকুটে যোগ হল নয়া পালক।

‘অপরাজিত’ উপন্যাসের শেষ অংশ নিয়ে শুভ্রজিৎ তৈরি করেছিলেন অভিযাত্রিক। এই ছবিতে অভিনয় করেছিলেন গৌরব চক্রবর্তী, দিতিপ্রিয়া রায় শ্রীলেখা মিত্র প্রমুখ। ছবির সাফল্যে উচ্ছ্বসিত শ্রীলেখা। শ্রীলেখা জানালেন, “আমি ভীষণ খুশি। খুব খুব আনন্দ হচ্ছে। সুপ্রতিম এর জন্য আমি রিয়েলি হ্যাপি। সুপ্রতিম, শুভ্রজিৎ ভীষণ খেটেছে, একটা খুব সুন্দর ছবি বানিয়েছে। প্রত্যেকটা ফ্রেম এক একটা ছবির মত, পেইন্টিং এর মত। আই অ্যাম রিয়েলি রিয়েলি হ্যাপি। আর যখন অন্যান্য প্রদেশের লোকেরাও দেখবে কোন ছবিটা বেস্ট সিনেমাটোগ্রাফির পুরস্কার পেয়েছে তখন অভিযাত্রিক এর নামটা দেখবে সেটা বাংলা ছবির জন্য খুবই ইতিবাচক একটা দিক”।

Loading

Spread the love