কলকাতা, অগাস্ট ১৩: বারিষের লেখা আর রনজয় ভট্টাচার্যের সুরে মুক্তি পেল অদিতি মুন্সির নতুন অরিজিন্যাল কীর্তন “সাজাও ঝুলনা”। এটি অদিতির ‘বারো গানে বর্ষযাপনের’ চতুর্থ গান। প্রত্যেক মাসে ১২ তারিখের মত অগাস্টের ১২ তারিখে অদিতির ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে গানটি।

অদিতির কথায়, “সব গানের অরিজিন্যাল হলে, কীর্তনের শুধুমাত্র কভার কেন হবে?”

বারিষের কথায়, “ভক্তিমূলক গান শুনতে দারুণ লাগে, কিন্তু লেখার সুযোগ পাবো ভাবিনি, তাও আবার অদিতি দি’র সাথে। আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করেছি”।

রনজয় বলেন, “এই কাজটা করতে গিয়ে অনেকটা এক্সপেরিমেন্ট করার সুযোগ পেয়েছি। একদিকে শ্রীখোল, তবলা বেজেছে আর তার পাশাপাশি গিটার এবং ড্রামস বেজেছে। একটা কনটেম্পোরারি সাউন্ডস্কেপ তৈরি হয়েছে”।

“সাজাও ঝুলনা”র মিউজিক ভিডিওর পরিচালনা করেছেন জিৎ চক্রবর্তী। জিতের কথায়, “আগে একটি সিনেমা করতে গিয়ে অদিতির সাথে আমার আলাপ হয়, সেই সিনেমাতে একটি গানের দৃশ্যে ও অভিনয় করে গান গাওয়ার পাশাপাশি। তখন থেকে কথা হচ্ছিল আবার একসাথে কাজ করার, ফাইনালি ঝুলনের গান করলাম”।

অদিতির ‘বারো গানে বর্ষযাপন’-এর ভাবনার যাত্রা শুরু হয়েছে ১২ই মে থেকে। একসাথে যুক্ত হয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত, দেবজ্যোতি মিশ্র, জয় সরকার, প্রত্যুষ ব্যানার্জি, সৌম্য বসু, রনজয় ভট্টাচার্য, রাহুল, দোহার, সৌরেন্দ্র সৌমজিৎ, বারিষ, শ্রীজাত এবং আরো অনেকে।

Loading

Spread the love